Skip to content
Home » Blog » ডা. বিদ্যুৎ বড়ুয়াকে সম্মানিত করলো ‘লায়ন্স ক্লাব’

ডা. বিদ্যুৎ বড়ুয়াকে সম্মানিত করলো ‘লায়ন্স ক্লাব’

  • 2 min read

করোনা ক্রান্তিকালে অসামান্য ভূমিকা ও অবদানের জন্য আবারও সম্মানিত হলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা.বিদ্যুৎ বড়ুয়া। ২০২০ সালে কোভিড-১৯ মহামারিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ এই সম্মাননা দেন- লায়ন্স ক্লাব অব চিটাগাং প্রগ্রেসিভ ওয়েস্ট।

শনিবার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রামের-উইন্ড অব চেঞ্জ রেস্তোরায় লায়ন্স ক্লাব অব চিটাগাং প্রগ্রেসিভ ওয়েস্ট-এর দায়িত্ব হস্তান্তর, গভর্নর টীমের সংবর্ধনা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে এই সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে ক্লাবের গত সেবা-বর্ষের প্রেসিডেন্ট অধ্যাপক ববি বড়ুয়ার সভাপতিত্বে প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত জেলা গভর্নর লায়ন আল সাহদাত দোভাষ,এম জে এফ এবং বিশেষ অতিথ হিসেবে উপস্থিত ছিলেন পিডিজি ফোরামের চেয়ারম্যানে এম এ মালেক এম জে এফ ।

এছাড়া ক্লাবের সম্মানিত এডভাইজার লায়ন আদর্শ কুমার বড়ুয়া পিএমজেএফ , ডা . নওশাদ আহমেদ খান এই পর্বে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ববি বড়ুয়া, শুভেচ্ছা বক্তব্য রাখেন লায়ন নিপু বড়ুয়া ।

এছাড়া অনুষ্ঠানের এই সময়ে উপস্থিত ছিলেন লায়ন শফিউল্লাহ ,লায়ন মাহবুব রানা ,লায়ন গিয়াসউদ্দীন লায়ন সাহেলা আবেদীন, লায়ন রূপম বড়ুয়া , লায়ন স্বরূপ বিকাশ বড়ুয়া , লায়ন রন্জিত বড়ুয়া , লায়ন ছোটন বড়ুয়া , লায়ন মুনির হোসেন, লায়ন বিধান বড়ুয়া, লায়ন রনেল বড়ুয়া, লায়ন ঝুমি বড়ুয়া । এতে আরও উপস্থিত থেকে সহযোগিতা করেছেন লিও ক্লাব অব প্রগ্রেসিভ ওয়েস্ট এর লিও আবসার, লিও হাসবী, লিও তানভীর, লিও পূর্ণা, লিও শতাব্দী সহ আরও অনেকেই।

উল্লেখ্য ডা. বিদ্যুৎ বড়ুয়া ২০২০ সালে মার্চ -এপ্রিল মাসে করোনা ক্রান্তিকালের শুরুতে মাত্র ১৫ দিনে বাংলাদেশের বেসরকারি উদ্যোগে প্রথম করোনা বিশেষায়িত হাসপাতাল চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল প্রতিষ্ঠা করেন। যখন চারিদিকে করোনা নিয়ে ভয় ভীতি আতংক কাজ করেছিল ২১ জন ভলান্টিয়ার নিয়ে টানা ১৪০ দিন রোগীদের সাথে থেকে কোভিড আক্রান্ত রোগীদের সেবা দিয়ে সুস্থ্য করে তোলেন। করোনা ক্রান্তিকালে মানুষের সেবায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল পথপ্রদর্শক হিসেবে কাজ করেছে।