Skip to content
Home » Blog » মহান বিজয় দিবসে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান

মহান বিজয় দিবসে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান

  • 2 min read

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে পুরো বছরব্যাপী প্রতি মাসে একটি করে হেলথ ক্যাম্প চট্টগ্রাম নগরজুড়ে হোম হাসপাতালের সার্বিক তত্ত্বাবধায়নে অনুষ্ঠিত হচ্ছে।

তারই ধারাবাহিকতায় এবার চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশন, রোটারি ক্লাব অফ চিটাগং প্রাইম, রোটারেক্ট ক্লাব অফ মেডিকেল কমিউনিটি, এলবিয়ন গ্রুপ, বায়ান্ন স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে শতাধিক নিম্ন মধ্যবিত্তদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়।

শুক্রবার (১৭ ডিসম্বর) সকালে বালুছড়াস্থ লির্ডাস স্কুল এন্ড কলেজ মাঠে এই বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়া হয়।

এসময় স্থানীয় ওয়ার্ড কমিশনার আলহাজ্ব সাহেদ ইকবাল বাবু উপস্থিত ছিলেন। তিনি বলেন, নগরীর বিভিন্ন স্থানে প্রতিমাসে হোম হাসপাতালের উদ্যোগ প্রশংসার দাবিদার। এর ফলে গরিব ও ছিন্নমূল মানুষরা উপকৃত হচ্ছে। আমি তাঁদের এই উদ্যোগকে স্বাগত জানাই।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের সভাপতি হোম হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী কনসালট্যান্ট জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, বিজয়ের ৫০ বছর ও মুজিবশতবর্ষ উপলক্ষে সরকারের পাশপাশি বেসরকারি উদ্যোগে আমাদের এই কার্যক্রম যা চলমান থাকবে। মূলত নিম্ন মধ্যবিত্ত ও দুস্থ মানুষদের মাঝে সহজে স্বাস্থ্য সেবা নিশ্চিত করাই এর লক্ষ্য।

এসময় চিকিৎসক ডা. সৈকত বড়ুয়া, ডা. সামিউল জিসান, হেলথ এসিস্ট্যান্ট সৈকত বাবলা ও ফারুক চৌধুরী ফয়সাল। বায়ান্ন সংগঠনের পক্ষে সভাপতি সাজ্জাদ সানী, সহ-সভাপতি জীবন বসু, সাধারণ সম্পাদক অরুপ দেবনাথ ও সংগঠনের অন্যান্য সদস্য উপস্থিত ছিল।

রোটারি ক্লাব অফ চিটাগং প্রাইম এর প্রেসিডেন্ট ইলেক্ট শুভ বড়ুয়া সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম রানা, জিএস ইলেক্টেড অজয় কর, পরিচালক আবু মো. আরিফ ও রোটারেক্ট ক্লাব অব মেডিকেল কমিউনিটির প্রেসিডেন্ট হারুনর রহমান আকাশ ও অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।