Skip to content
Home » Blog » হোম হসপিটালের ষষ্ঠ ফ্রি ‘হেলথ ক্যাম্প’

হোম হসপিটালের ষষ্ঠ ফ্রি ‘হেলথ ক্যাম্প’

  • 2 min read

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চট্টগ্রামে বাসায় গিয়ে চিকিৎসা সেবা দেওয়ার পথিকৃৎ প্রতিষ্ঠান ‘হোম হাসপাতাল’ বছরজুড়ে প্রতিমাসে চট্টগ্রামে ফ্রি হেলথ ক্যাম্প করছে।

তারই ধারাবাহিকতায় আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) স্বেচ্ছাসেবী সংগঠন ‘ স্পৃহা”র সহযোগিতায় চট্টগ্রাম নগরীর সরাইপাড়া এলাকায় অবস্থিত ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেছে হোম হাসপাতাল।

এই পর্যন্ত ২০২১ সালে ৬ টি হেলথ ক্যাম্প করেছে। করোনা লকডাউনে কিছুদিন ক্যাম্প বন্ধ ছিল। এখন পুনরায় আবার চালু করা হয়েছে। এই ক্যাম্পে বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা ও অন্যান্য প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়।

হোম হাসপাতালের উদ্যোক্তা ও নির্বাহী এবং বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, অসহায় দুস্থ গরিব মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বর্তমান সরকার যেমন কাজ করছে তেমনি ব্যক্তিগত ও সামাজিক উদ্যোগে জনগণের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার মতো কাজ করছে হোম হাসপাতাল। আমরা প্রতিমাসে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ফ্রি স্বাস্থ্য সেবা প্রোগ্রাম করছি।

উল্লেখ্য ডা. বিদ্যুৎ বড়ুয়া , করোনা ক্রান্তিকালে প্রতিষ্ঠিত চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী। এছাড়া ডা. সৈকত , নার্স শারমিন , সৈকত বাবলা , ফারুক চৌধুরী ফয়সাল চিকিৎসা সেবা কর্মে অংশ নেন। ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠানে প্রত্যক্ষ সহযোগিতা করেন রোটারি ক্লাব অফ চিটাগাং প্রাইম, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ও এলবিয়ন গ্রুপ।

এসময় স্থানীয় ওয়ার্ড কমিশনার জনাব আলহাজ নুরুল আমিন , স্পৃহা সভাপতি আজাদ শুভসাধারণ সম্পাদক কাইছার সৌরভ সহ অন্যন্য সদস্য রোটারি ক্লাব অফ চিটাগাং প্রাইম এর সভাপতি হেলালুদ্দীন , মহাসচিব মুজাহিদুল ইসলাম রানা , যুগ্ম মহাসচিব অজয় কর পরিচালক আবু আরিফ , জামাল উদ্দিন , নির্জর বড়ুয়া ও তমাল উপস্থিত ছিলেন। প্রায় শতাধিক রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়।