Skip to content
Home » Blog » ষোলশহরে ছিন্নমূল মানুষের মাঝে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

ষোলশহরে ছিন্নমূল মানুষের মাঝে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

  • 2 min read

বিশ্ব স্বাস্থ্য দিবস ২০২৩ উপলক্ষ্যে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা, ডায়বেটিস নির্ণয় ও ঔষধ বিতরণ ক্যাম্প নগরীর ০৮নং ষোলশহর ওয়ার্ডস্থ ষোলশহর রেলস্টেশন কানুনগো অফিস পাড়ায় অনুষ্ঠিত হয়েছে।

আজ (শুক্রবার) সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় দুশতাধিকের বেশি রোগীর মাঝে এই ক্যাম্প সম্পন্ন হয়।

শিল্পগ্রুপ বিএসআরএম এর পৃষ্ঠপোষকতায় ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার সার্বিক তত্ত্বাবধানে এই হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ফাউন্ডেশনের সভাপতি এই প্রসঙ্গে বলেন,আমরা এখানে আজ যাদের সেবা দিয়েছি তাদের অনেকের বিভিন্ন রোগের লক্ষণ পাওয়া যাচ্ছে। আমরা তাদের পরবর্তী চিকিৎসার জন্য ব্যবস্থা নিচ্ছি। তাদের ওষুধের পাশাপাশি আমরা বিভিন্ন টেষ্ট ও মনিটরিং এর ব্যবস্থার মাধ্যমে তাদের পূর্ণাঙ্গ স্বাস্থ্যসেবা নিশ্চিতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। আমাদের চোখের ছানি ও ঠোঁট-তাঁলু কাঁটা রোগীদের বিনামূল্যে অপারেশন বর্তমানে চালু আছে। পাশাপাশি সবার সহযোগিতা পেলে অন্যান্য জটিল রোগের অপারেশনের আমরা বিনামূল্যে করতে পারব বলে আশা রাখছি।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ডা. সামিউল ইসলাম, ডা. সৈকত বড়ুয়া, ডা. মোতাহার হোসেন শাওন,ডা. জান্নাতুল নাইম, বাবলা সৈকত সরকার, ফারুক চৌধুরী ফয়সাল, ইঞ্জি. অজয় কর, গোলামুর রহমান জনি, ইমতিয়াজ এসময় সেবা প্রদান করেন।
স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ রুমি স্কোয়াড , এলবিয়ন গ্রুপ, হোম হাসপাতাল, রোটারেক্ট ক্লাব অব মেডিকেল কমিউনিটির সহযোগিতায় এসময় রোটারেক্ট মো. হারুন, ডা. মো. কাউসার, প্রমিথ ধর, ফারিয়া, তানিয়া, শহীদ রুমি স্কোয়াডের সভাপতি আসমা আক্তার, শিক্ষক ও সাংগঠিনক সম্পাদক সিরতাজ সিদ্দিকী, সদস্য ফেরদৌস, সুজন, সাজ্জাদ, রাজু, রোশনা ও অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।