Skip to content
Home » Blog » ১২নং সরাইপাড়া ওয়ার্ডে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

১২নং সরাইপাড়া ওয়ার্ডে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

  • 2 min read

চট্টগ্রাম নগরীর ১২ নং ওয়ার্ডস্থ প্রাণহরিদাশ রোডে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা, ডায়বেটিস নির্ণয় ও ঔষধ বিতরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২মে ২০২৩) সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় দুশতাধিকের বেশি রোগীর মাঝে এই ক্যাম্প সম্পন্ন হয়।
শিল্পগ্রুপ বিএসআরএম এর পৃষ্ঠপোষকতায় ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার সার্বিক তত্ত্বাবধানে এই হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এই সময় হেলথ ক্যাম্পের কার্যক্রম উদ্বোধন করেন ১২নং সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর নুরুল আমীন। তিনি বলেন, ডা. বিদ্যুৎ বড়ুয়া ও তাঁর টিম দীর্ঘদিন ধরেই প্রতিমাসের ফ্রি হেলথ ক্যাম্প করে আসছেন যা সত্যিই বিরল! অনেকেই শুধুমাত্র ক্যাম্প করেই শেষ করেন কিন্তু তিনি চিকিৎসক থেকে শুরু করে একদম রোগীর পূর্ণাঙ্গ সুস্থতা পযন্ত যা যা প্রয়োজন সব এই ক্যাম্পের মাধ্যমে করে থাকেন। যা সত্যিই প্রশংসার দাবীদার। এই প্রসঙ্গে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া উল্লেখ করেন, আমরা রোগীদের পূর্ণাঙ্গ সেবার ব্যবস্থা করার সবোচ্চ চেষ্টা করি। একজন রোগী চিকিৎসক থেকে শুরু করে সুস্থ হওয়া পযন্ত যাবতীয় যে ধাপ (মেডিসিন, মেডিকেল চেকআপ) আমরা সবকিছু সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করি। রোগীদের বৃহৎ কল্যাণে আমাদের আরো কিছু পরিকল্পনা রয়েছে , সবার সহযোগিতা পেলে আমরা আশা করছি এই স্বাস্থ্যসেবা ক্ষেত্রে আরো অনেক বেশি কাজ করতে পারব।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ডা. সামিউল ইসলাম, ডা. সৈকত বড়ুয়া, ডা. শান্তনু, ডা. হাবিব ফাহিম, ডা. তন্ময় ধর, ডা. আনহা, বাবলা সৈকত সরকার, ফারুক চৌধুরী ফয়সাল, আবু কায়সার সৌরভ, রমিজ উদ্দীন কানন এসময় সেবা প্রদান করেন।

সবুরা হক ফাউন্ডেশন, এলবিয়ন গ্রুপ, হোম হাসপাতাল, রোটারেক্ট ক্লাব অব মেডিকেল কমিউনিটির সহযোগিতায় এসময় রোটারেক্ট ডা. কাউসার, মিফাতুল আলম, বিশাখা দাশ, নুসরাত জাহান, শাইলা, শমিষ্ঠা, ফারিহা, রিজোয়ান, সবুরা হক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আমিনুল হক, তৌহিদ, তালেব সও:,কামাল মিয়া, বিকি সহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।