Skip to content
Home » Blog » পাহাড়তলীতে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চক্ষুসেবা ক্যাম্প অনুষ্ঠিত

পাহাড়তলীতে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চক্ষুসেবা ক্যাম্প অনুষ্ঠিত

  • 2 min read

চট্টগ্রাম নগরীর ১৩ নং ওয়ার্ডস্থ ওয়ার্লেস ঝাউতলা কলোনী উচ্চ বিদ্যালয়ে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চক্ষুসেবা, ঔষধ-চশমা বিতরণ ও চোখের ছানি নির্ণয় ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

আজ (শুক্রবার) সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় দুশতাধিকের বেশি রোগীর মাঝে এই ক্যাম্প সম্পন্ন হয়।

শিল্পগ্রুপ বিএসআরএম এর পৃষ্ঠপোষকতায় ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার সার্বিক তত্ত্বাবধানে এই হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

ক্যাম্প প্রসঙ্গে ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, চোখ আমাদের পঞ্চ ইন্দ্রিয়র মধ্যে অন্যতম। কিন্তু অসচেতনতার ফলে দিন দিন চোখের ছানি পড়া রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে। আমরা দীর্ঘদিন যাবৎ এসব রোগীদের বিনামূল্যে অপারেশন করে তাদের স্বাভাবিক দৃষ্টিতে ফিরিয়ে আনার চেষ্টা করছি। তারই কার্যক্রম হিসেবে এই ক্যাম্প হতে ছানি রোগীদের আমরা বিনামূল্যে অপারেশনের ব্যবস্থা করব এবং অন্যান্য রোগীদের চশমা, ঔষধসহ যাবতীয় পূর্নাঙ্গ সেবা আমরা প্রদান করছি।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ডা. সানজিদা মৌসুমী, অপটোমেট্রিস্ট এর সভাপতি আবীর দে, সাধারণ সম্পাদক মোহাম্মদ নঈম উদ্দিন, কোষাধ্যক্ষ অসীম দাস ও ফাইরুস তাহাসিন আকিলা, সৌরভ রায়, সালমা সিরাজ ও তানজিদ আক্তার, ডা. সামিউল ইসলাম, ডা. সৈকত বড়ুয়া, ডা. মোতাহার হোসেন শাওন, ডা. উপল চাকমা, ডা. তন্ময় ধর, বাবলা সৈকত সরকার, ফারুক চৌধুরী ফয়সাল, জয় বড়ুয়া এসময় সেবা প্রদান করেন।

সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতি,অপটোমেট্রিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ, এলবিয়ন গ্রুপ, হোম হাসপাতাল, রোটারেক্ট ক্লাব অব মেডিকেল কমিউনিটির সহযোগিতায় এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দীন, ফাউন্ডেশনের সদস্য রমিজ উদ্দীন কানন, ইঞ্জি. অজয় কর, ইমতিয়াজ, মুসা, ইমন,আবু কাইসার সৌরভ, মোজাহেদুল ইসলাম রানা,
রোটারেক্ট শহিদুল ইসলাম, দিদারুল, প্রমিথ ধর, প্রসুন, তৌসিফ, জুনায়েদ, জুলফিকার, মিফতায়ুল, নুসরাত ও অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।