Skip to content
Home » Blog » পূর্ব গোসাইলডাঙ্গায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

পূর্ব গোসাইলডাঙ্গায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

  • 2 min read

চট্টগ্রাম নগরীর পূর্ব গোসাইলডাঙ্গাস্থ বেলা কর লেইনে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা, ডায়বেটিস নির্ণয় ও ঔষধ বিতরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ( সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় দুশতাধিকের বেশি রোগীর মাঝে এই ক্যাম্প সম্পন্ন হয়। 

শিল্পগ্রুপ বিএসআরএম এর পৃষ্ঠপোষকতায় ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার সার্বিক তত্ত্বাবধানে এই হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এই সময় হেলথ ক্যাম্পের কার্যক্রম উদ্বোধন করেন চসিক ২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব নজরুল ইসলাম বাহাদুর। তিনি বলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া গত তিন বছর ধরে নগরীর বিভিন্নস্থানে নিম্নবিত্ত, মধ্যবিত্তদের জন্য এই ক্যাম্প করে আসছেন। তাঁর মানবিক কার্যক্রম সম্পর্কে পুরো চট্টগ্রামবাসীই অবগত। তাঁর এই কার্যক্রম আমাদেরকেও আরো বেশি কাজ করতে অনুপ্রাণিত করে। ক্যাম্প প্রসঙ্গে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, একটি ব্যক্তির সুস্থতার জন্য নিয়মিত স্বাস্থ্যপরীক্ষা খুবই জরুরী। কিন্তু বেশিরভাগ মানুষই আর্থিক সমস্যার জন্য এটি করতে পারেন না। আমরা তাঁদের এই মৌলিক অধিকারটাই বাস্তবায়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করছি। আমরা চিকিৎসা খাতের জন্য আরো বৃহৎ পরিকল্পনা করেছি, ধনাধ্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগিতা পেলে এই পরিকল্পনা গুলো দ্রুত বাস্তবায়ন করা সম্ভব হবে বলে বিশ্বাস করি।  

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ডা. সামিউল ইসলাম, ডা. সৈকত বড়ুয়া, ডা. শান্তনু, ডা. মোতাহার হোসাইন শাওন, ডা. তন্ময় ধর, ডা. মারজানা, বাবলা সৈকত সরকার, ফারুক চৌধুরী ফয়সাল, জয় বড়ুয়া, ইমতিয়াজ আলম এসময় সেবা প্রদান করেন। অসিত-বেলা কর ট্রাস্ট, এলবিয়ন গ্রুপ, হোম হাসপাতাল, রোটারেক্ট ক্লাব অব মেডিকেল কমিউনিটির সহযোগিতায় এসময় রোটারেক্ট প্রমিথ ধর, বিশাখা দাশ, নুসরাত জাহান, শহিদুল ইসলাম, দিদারুল আলম অসিত-বেলা কর ট্রাস্টের প্রতিষ্ঠাতা ইঞ্জি. অজয় কর, বিজয় কর, আশীষ সরকার, কৃষ্ণা দাশ, অজয় চৌধুরী, মুক্তি কর, মিটু রাহা, গৌতম চৌধুরী, রাজীব কর, বিশু কর সহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।